গ্রুপ পর্বে ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের খুব কাছাকাছি চলে গিয়েছিল পাকিস্তান। শেষদিকে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারে পাকিস্তানের সামনে তৈরি হয় সেমিফাইনালে কোয়ালিফাই করার। বাবর আজমরা কাজে লাগায় সেই সুযোগ। বাংলাদেশকে হারিয়ে তারা জায়গা করে নেয় শেষ চারে। আর আজ সিডনিতে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিটও কেটে ফেলল পাকিস্তান।

নিউজিল্যান্ডের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে গেছে ৭ উইকেট ও ৫ বল হাতে রেখে। গ্রুপ পর্বে ব্যর্থ উদ্বোধনী জুটিই আজ জয়ের ভিত গড়ে দিয়েছে পাকিস্তানকে। রান তাড়া করতে নেমে দলকে ১০৫ রান এনে দেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

গ্রুপ পর্বের ম্যাচগুলোতে নিষ্প্রভ থাকা বাবর আজ খেলেছেন ৪২ বলে ৫৩ রানের ইনিংস। রিজওয়ানের ব্যাট থেকে এসেছে ৪৩ বলে ৫৭ রান। তিনে নামা মোহাম্মদ হারিস করেন ২৬ বলে ৩০ রান। নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট দুটি উইকেট পান।

এর আগে, পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রান করতে সক্ষম হয় কেন উইলিয়াসমনরা। ৪২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন। ৩৫ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন ড্যারিল মিচেল। তারকা পেসার শাহীন শাহ আফ্রিদি আজ পান দুটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

রাকিব/এখন সময়